সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
গাজীপুরে ৬ দফা দাবিতে ইউনিলিভার শ্রমিকদের মানববন্ধন  কাপাসিয়ায় বেড়িবাঁধে ভয়াবহ ভাঙ্গনে মুচি বাড়ি নদী গর্ভে বিলীনের পথে কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতের ৩জনকে অর্থদণ্ড গাজীপুরে দুর্গাপূজা উপলক্ষে বিএনপির মতবিনিময় সভা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব রেজাউল মাকছুদ জাহেদী মাধবদীতে নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ছাত্র-জনতার আন্দোলনে শহীদ ও আহত পরিবারকে অনুদান প্রদান বাংলাদেশ ৪র্থ শ্রেণী সরকারি কর্মচারী সমিতির মতবিনিময় সভা তিতুমীরস্থ পিরোজপুর জেলা ছাত্র কল্যাণ পরিষদের নতুন কমিটি ঘোষণা, আবু বকর সভাপতি, হেলাল উদ্দিন সাধারণ সম্পাদক এবং মেহেদী হাসান সাংগঠনিক সম্পাদক  কাপাসিয়া প্রেসক্লাবের নতুন কমিটি গঠন: সভাপতি এফ এম কামাল হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক শামসুল হুদা লিটন মালয়েশিয়া যাওয়া কর্মীদের রেমিট্যান্সের জোয়ার! রিজার্ভের পালে হাওয়া

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে নুবহা জেনারেল  হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

D News 24 ডেস্ক : / ১২৯৫ বার পঠিত
প্রকাশিত : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩, ১০:০১ পূর্বাহ্ণ

মোঃ মাসুম মিয়া, নিজস্ব প্রতিবেদক

নুবহা জেনারেল হাসপাতালে মঙ্গলবার (১৫ই আগস্ট) দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদের স্মরণে এবং শোকের মাস আগস্ট উপলক্ষে এই আয়োজন করা হয়। একই সঙ্গে এদিন বিশেষ মোনাজাতের আয়োজন এবং সকল স্টাফদের মধ্যে তবারক বিতরণ করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফ্রি মেডিকেল ক্যাম্পে বিনা মূল্যে চিকিৎসকদের পরামর্শ নেওয়া গেছে পাশাপাশি এই দিন কিডনি, ডায়াবেটিস, ব্লাড প্রেশারসহ সব ধরনের স্বাস্থ্য পরীক্ষায় ৫০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে। প্রায় ৪০০ মানুষ এ সেবা নিয়েছেন।

নুবহা জেনারেল হাসপাতালে ব্যবস্থাপনা পরিচালক মো. মিলন মিয়া মোনাজাত শেষে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কনসালটেন্ট ফিজিশিয়ান, ডাক্তার কে এম ইশতিয়াক রোহান বলেন,  আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে নুবহা জেনারেল হাসপাতাল এর পক্ষ থেকে ফ্রি মেডিকেল ক্যাম্পে আসতে পেরে এবং গরিব অসহায় মানুষের পাশে সেবা দিতে পেরে অনেক ভালো লাগছে। আমি গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার বক্তারপুর ইউনিয়নের সন্তান।এই সমাজের কাছে আমি দায়বদ্ধ, আমরা শহরে থাকি কিন্তু সব সময় গ্রামের গরিব, অসহায়দের জন্য কিছু করে ওঠার সুযোগ থাকে না। এমন ক্যাম্পের মাধ্যমে মানুষের জন্য কিছু করতে পেরে ভালো লাগছে।  আমি নুবহা জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের প্রতি অনুরোধ করব আগামীতেও তারা যদি এরকম প্রোগ্রাম করে তাহলে আমাকে যেন অবশ্যই দাওয়াত করে ইনশাল্লাহ আমি উপস্থিত হব। সর্বোপরি এ আয়োজনের সাথে সম্পৃক্ত থেকে যারা এ প্রোগ্রামকে সফল করেছেন তাদের সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

নুবহা জেনারেল হাসপাতালে ম্যানেজিং ডিরেক্টর জনাব মিলন মিয়া বলেন আমরা এরকম প্রোগ্রাম করতে পেরে খুবই আনন্দিত, অতীতেও আমরা  এরকম অনেক ফ্রি মেডিকেল ক্যাম্পিং এর প্রোগ্রাম করেছি এবং ভবিষ্যতেও যেন মানুষের পাশে থাকতে পারি  সেই কামনা করছি।

নোভা জেনারেল হাসপাতালের ম্যানেজার মোঃ মাসুম মিয়া বলেন, আমাদের এমডি স্যার খুবই আন্তরিক, বিশেষ করে গরিব,অসহায়, অভাবগ্রস্ত রোগীরা আসলে আমাদের এখান থেকে সল্পমূল্যে চিকিৎসাসেবা পেয়ে থাকেন। অনেক সময় আমরা রোগীদের অবস্থা বুঝে কোন কোন ক্ষেত্রে প্যাথলজিকাল টেস্টের উপর ৫০% এর অধিক ছাড় প্রদান করি।  আমরা আজকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্পিং দিয়েছি। চারজন ডাক্তার আজকে প্রায় ৪শত রুগী দেখেছেন। আমরা আগামীতেও আমাদের এমডি স্যারের নির্দেশনায় এরকম ফ্রি ক্যাম্পিং করব। আজকে যে সকল ডাক্তারগণ ফ্রি চিকিৎসা প্রদান করেছেন তারা হলেন,

“মেডিসিন, থাইরয়েড ও ডায়াবেটিক বিশেষজ্ঞ” ডাঃ কে.এম. ইশতিয়াক রোহান, এমবিবিএস (ঢাকা) বিসিএস (স্বাস্থ্য) এফসিপিএস (মেডিসিন) এফসিপিএস, থিসিস পার্ট (ডায়াবেটিস, থাইরয়েড হরমোন) অ্যাডভান্স টেনিং (এন্ডোক্রাইনোলজি এন্ড মেটাবলিজম) মায়ো (Mayo) ক্লিনিক, আমেরিকা, এম এ সিপি (আমেরিকা) মেম্বার অব আমেরিকান কলেজ অব ফিজিশিয়ান, কনসালটেন্ট ফিজিশিয়ান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল।

“এলার্জি, স্কিন, সেক্স ও কসমেটিক বিশেষজ্ঞ” ডাঃ শাকিল আহমেদ নাহিদ, এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য) এফসিপিএস(জিন এন্ড ভিডি), ডিডিডি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (প্রাক্তন পিজি হাসপাতাল) কনসালটেন্ট কেলোক অন লেজার এন্ড এয়েস্থেটিক সার্জরী (থাইল্যান্ড), বিএমডিসি রেজিঃ নং-এ-৪১৬৭৪

“আর্থোপেডিক আর্থ্রোস্কোপিক জয়েন্ট রিপ্লেসমেন্ট ও ট্রমা সার্জন” ডাঃ কাজী মোঃ রাকিবুল হাসান, এম.বি.বি.এস, বি.সি.এস (স্বাস্থ) এম.এস (অর্থোপেডিক্স) জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পূর্ণবাসন প্রতিষ্ঠান (পঙ্গু হাসপাতাল) ফেলোশিপ ইন আর্থ্রোস্কোপিক এন্ড আর্থ্রোপ্লাস্টি (ইন্ডিয়া) এ ও ট্রমা বেসিক (ইন্ডিয়া) কনসালটেন্ট কে.এইচ.সি. গাজীপুর।

“নাক, কান, গলা বিশেষজ্ঞ ও হেড নেক সার্জন” ডাঃ এস.এম. তানজিল উল আলম, এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এমএস (ইনটি) নাক, কান, গলা বিশেষজ্ঞ ও হেড নেক সার্জন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিডফোর্ড হাসপাতাল, ঢাকা।

সংবাদটি শেয়ার করুন :


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর