সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
গাজীপুরে ৬ দফা দাবিতে ইউনিলিভার শ্রমিকদের মানববন্ধন  কাপাসিয়ায় বেড়িবাঁধে ভয়াবহ ভাঙ্গনে মুচি বাড়ি নদী গর্ভে বিলীনের পথে কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতের ৩জনকে অর্থদণ্ড গাজীপুরে দুর্গাপূজা উপলক্ষে বিএনপির মতবিনিময় সভা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব রেজাউল মাকছুদ জাহেদী মাধবদীতে নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ছাত্র-জনতার আন্দোলনে শহীদ ও আহত পরিবারকে অনুদান প্রদান বাংলাদেশ ৪র্থ শ্রেণী সরকারি কর্মচারী সমিতির মতবিনিময় সভা তিতুমীরস্থ পিরোজপুর জেলা ছাত্র কল্যাণ পরিষদের নতুন কমিটি ঘোষণা, আবু বকর সভাপতি, হেলাল উদ্দিন সাধারণ সম্পাদক এবং মেহেদী হাসান সাংগঠনিক সম্পাদক  কাপাসিয়া প্রেসক্লাবের নতুন কমিটি গঠন: সভাপতি এফ এম কামাল হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক শামসুল হুদা লিটন মালয়েশিয়া যাওয়া কর্মীদের রেমিট্যান্সের জোয়ার! রিজার্ভের পালে হাওয়া

গুম আর হত্যার ভয়ে নির্বাচনের মাঠ ছেড়ে যাব না-জাহাঙ্গীর আলম

D News 24 ডেস্ক : / ১২৮ বার পঠিত
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩, ৫:৩৪ অপরাহ্ণ

জাকারিয়া আল মামুন
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন মেয়রপ্রার্থী অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম। বৃহস্পতিবার ২৭শে এপ্রিল গাজীপুরের রিটার্নিং অফিসারের কার্যালয়ে এসে তিনি মা ও নিজের মনোনয়নপত্র জমা দেন। জাহাঙ্গীর প্রস্তাবকারী ও সমর্থনকারীকে সঙ্গে নিয়ে নিজের এবং মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র জমা দিয়েছেন।
এর আগে দুপুর ১২টায় আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লাহ খান এবং বেলা ১১টার দিকে বিএনপি ঘরানার স্বতন্ত্র প্রার্থী সরকার শাহনুর ইসলাম ও দুপুর ১টার দিকে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী গাজী আতাউর রহমান মনোনয়নপত্র জমা দিয়েছেন।
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন ২০২৩-এর ফোকাল পয়েন্টের দায়িত্বপ্রাপ্ত ভেদরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মো. মঞ্জুর হোসেন খান জানান, মনোনয়নপত্র সংগ্রহ ও জমা প্রদানের শেষ দিন আজ। বৃহস্পতিবার দুপুর দেড়টা পর্যন্ত ৯ মেয়রপ্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।
গুম হওয়ার আশঙ্কা ব্যক্ত করে গাসিকের সাময়িক বরখাস্ত মেয়র মো: জাহাঙ্গীর আলম বলেন, আমার কোনো সমস্যা হলে আমার মাকে আপনারা সহযোগিতা করবেন। আমার মায়ের পক্ষেও আজ মনোনয়নপত্র জমা দিয়েছি। বৃহস্পতিবার বিকেলে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল শেষে জাহাঙ্গীর আলম সাংবাদিকদের এ কথা বলেন। তিনি আরো আরো বলেন, ‘পাঁচ বছরের জন্য নির্বাচিত একজন মেয়রকে তিন বছরের মাথায় তারা একটা মিথ্যা চিঠি দিয়ে এমনটা (বহিষ্কার) করেছে। হয়তো কালকের পর আমার পায়ে শিকল পড়তে পারে, আমাকে অ্যারেস্ট করতে পারে, আমাকে গুমও করতে পারে। আমি দেশবাসী এবং আমার নগরবাসীকে বলে যাই, যদি আমার মৃত্যু হয়, আপনারা বিশ্বাস করবেন, আমি এই শহরকে রক্ষা করার জন্য যা যা ভালো কাজ, তা-ই করেছি। হয়তো বা অনেকে ক্ষমতার কারণে মিথ্যাচার করতে পারে, বিভিন্নভাবে আমাকে ফাঁসিয়ে দিতে পারে, এ দেশে অপরাধী সাজানোর জন্য যেভাবে নাটক সাজানো হয়, আমার বিরুদ্ধেও এমন অনেক কিছু করতে পারে।
তিনি আরো বলেন, গুম আর হত্যার ভয়ে নির্বাচনের মাঠ ছেড়ে যাব না। যত বড় ঝড় আসুক আপনারা আমার পাশে থাকবেন। আমি আজ আপনাদের সামনে এসেছি, হয়তো জীবনে আর নাও আসতে পারি। কিন্তু আমি বলতে চাই, এই শহরের মানুষের ক্ষতি হয়, এমন কিছু আমি করিনি। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কিছু লোক মিথ্যা তথ্য দিয়ে আমার ক্ষতি করেছে, আমার শহরের ক্ষতি করেছে। আমি এক কঠিন সময়ে এসে দাঁড়িয়েছি। ভোটটা বড় কথা নয়, শহরটা রক্ষা করাই বড় কথা। এখানে মিথ্যার জয় হয়েছে, পতন ঘটেছে সত্যের। যারা এই মিথাকে সত্য বানিয়েছে, আমি তাদেরও বিচার চাই।
তিনি আরো বলেন, মাননীয় নেত্রীকে মা বলেছি, ওনিও মায়ের স্থানে আছেন। ওনি আমাদের দেশের অভিভাবক। কিন্তু যিনি আমাকে জন্ম দিয়েছেন, তিনি আমার মা। আমার মা যদি হুকুম করেন, তাহলে তার জন্য আমি জীবন দেব। এই শহরকে রক্ষা করতে, আমার নেতাকর্মীদের রক্ষা করতে যা কিছু প্রয়োজন, আমি সব কিছু করতে প্রস্তুত আছি। আমি নিরপেক্ষ, সুষ্ঠু ও সুন্দর একটি ভোট চাই। আজ আমি এক ব্যক্তি দাঁড়িয়েছি। আমার ওপর থেকে আজ সব ছায়া সরে গেছে। কিন্তু আল্লাহর ছায়া, আমার মায়ের ছায়া, নগরবাসীর ছায়া, দেশের আপামর জনগণের ছায়ায় গণতন্ত্র, অংশগ্রহণমূলক ভোট চাই। সত্যের জয় হবেই, ২৫ মে সেই সত্যের জয় দেখার অপেক্ষা করছি।
সংবাদটি শেয়ার করুন :


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর