সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কাপাসিয়ায় বেড়িবাঁধে ভয়াবহ ভাঙ্গনে মুচি বাড়ি নদী গর্ভে বিলীনের পথে কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতের ৩জনকে অর্থদণ্ড গাজীপুরে দুর্গাপূজা উপলক্ষে বিএনপির মতবিনিময় সভা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব রেজাউল মাকছুদ জাহেদী মাধবদীতে নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ছাত্র-জনতার আন্দোলনে শহীদ ও আহত পরিবারকে অনুদান প্রদান বাংলাদেশ ৪র্থ শ্রেণী সরকারি কর্মচারী সমিতির মতবিনিময় সভা তিতুমীরস্থ পিরোজপুর জেলা ছাত্র কল্যাণ পরিষদের নতুন কমিটি ঘোষণা, আবু বকর সভাপতি, হেলাল উদ্দিন সাধারণ সম্পাদক এবং মেহেদী হাসান সাংগঠনিক সম্পাদক  কাপাসিয়া প্রেসক্লাবের নতুন কমিটি গঠন: সভাপতি এফ এম কামাল হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক শামসুল হুদা লিটন মালয়েশিয়া যাওয়া কর্মীদের রেমিট্যান্সের জোয়ার! রিজার্ভের পালে হাওয়া মাধবদীতে আশিকুর রহমান পাভেল ফাউন্ডেশনের আয়োজনে অসহায়দের মধ্যে সকালের বাস্তা ও নগদ অর্থ বিতরণ 

চাকরি স্থায়ী করার দাবিতে গাসিকের কর্মকর্তা ও কর্মচারীদের মানববন্ধন

কাজী মোঃ আব্দুল মান্নান / ১০৭ বার পঠিত
প্রকাশিত : বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ১০:২১ অপরাহ্ণ

গাজীপুর প্রতিনিধি :
গাজীপুর সিটি কর্পোরেশনের মাষ্টাররোল কর্মকর্তা-কর্মচারীদের বৈষম্য ও বঞ্চনা দূরীকরণের প্রত্যয়ে, চাকরি স্থায়ী দাবিতে মানববন্ধন এবং প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করেছে জিসিসি’র মাস্টাররোল/চুক্তিভিত্তিক কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ পরিষদ।
বৃহস্পতিবার সকালে গাজীপুর সিটির নগর ভবনের সামনে মাস্টাররোল/চুক্তিভিত্তিক কর্মকর্তা কর্মচারি কল্যাণ পরিষদের ব্যানারে আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে নগরীর ৮টি জোটের সহস্রাধিক কর্মকর্তা ও কর্মচারি এসময় যোগ দেন।
এবিষয়ে কর্মকর্তা/কর্মচারি কল্যাণ পরিষদের কেন্দ্রীয় সমন্বয়ক কমিটি সদস্য প্রকৌশলী মোঃ আমজাদ হোসেন জানান, ২০১৩ সালের ১৬ ই জানুয়ারী সাবেক ২টি পৌরসভাসহ ৬টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত হয় দেশের সর্ববৃহৎ সিটি গাজীপুর সিটি কর্পোরেশন। সিটি প্রতিষ্ঠার প্রায় ১১ বছর অতিবাহিত হলেও পৌরসভা হতে এই পর্যন্ত নগর উন্নয়নের জন্য কোনো স্থায়ী জনবল নিয়োগ দেওয়া হয়নি। যার ফলে মাষ্টাররোল/চুক্তি ভিত্তিক অনেকেই তিন থেকে ১৮ বছর পর্যন্ত এই প্রতিষ্ঠানটিতে সেবা দিয়ে যাচ্ছে। বর্তমানে প্রায় ১ হাজার ২২৫ জনের অধিক মাষ্টাররোল/চুক্তি ভিত্তিক ও  দৈনিক মজুরী ভিত্তিক জনবল এই নগরের প্রতিটি মানুষকে সেবা প্রদান করছেন। প্রায় ৪০ লক্ষ জনগণের শিল্প নগরীর অধ্যুষিত এই নগরে সেবা প্রদানের জন্য পর্যাপ্ত স্থায়ী জনবল নেই। নামমাত্র জনবল দ্বারা নাগরিক সেবা নিশ্চিত করা সম্ভব হচ্ছে না। তারপরও আমরা এই ১ হাজার ২২৫ জনের অধিক মাষ্টাররোল/চুক্তি ভিত্তিক ও দৈনিক মজুরী ভিত্তিক জনবল দ্বারা নাগরিক সেবা নিশ্চিত করে যাচ্ছি। সামান্য বেতনে বর্তমান বাজারে দ্রব্য মূল্যের উর্দ্ধগতির জন্য এসব কর্মকর্তা-কর্মচারি মানবেতর জীবন যাপন করতে হচ্ছে যা একেবারেই অমানবিক।
প্রকৌশলী তানভীর আহম্মেদ বলেন, দেশের সর্ববৃহৎ সিটির প্রায় ৪০ লক্ষ জনগনের শিল্প নগরীর নাগরিকদের অধিকার ও তাদের পর্যাপ্ত সেবা নিশ্চিতকল্পে গাজীপুর সিটি কর্পোরেশনের বিভিন্ন সেবা মূলক শাখায় কর্মরত মাষ্টাররোল/চুক্তি ভিত্তিক কর্মচারীদের অনতিবিলম্বে স্থায়ী করণের এক দফা দাবিতে আগামী তিন কর্ম দিবসের মধ্যে বর্তমান অন্তর্বতীকালীন সরকারের নবনিযুক্ত প্রশাসক মোঃ সাবিরুল ইসলামে নিকট দৃশ্যমান অগ্রগতির বাস্তবায়নের দাবী জানাচ্ছি।
এ ব্যাপারে সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল হান্নান বলেন, মাস্টাররোল/চুক্তিভিত্তিক কর্মরত কর্মকর্তা ও কর্মচারিদের স্মারকলিপি পেয়েছি। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবেন।
###
সংবাদটি শেয়ার করুন :


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর