সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কাপাসিয়ায় বেড়িবাঁধে ভয়াবহ ভাঙ্গনে মুচি বাড়ি নদী গর্ভে বিলীনের পথে কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতের ৩জনকে অর্থদণ্ড গাজীপুরে দুর্গাপূজা উপলক্ষে বিএনপির মতবিনিময় সভা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব রেজাউল মাকছুদ জাহেদী মাধবদীতে নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ছাত্র-জনতার আন্দোলনে শহীদ ও আহত পরিবারকে অনুদান প্রদান বাংলাদেশ ৪র্থ শ্রেণী সরকারি কর্মচারী সমিতির মতবিনিময় সভা তিতুমীরস্থ পিরোজপুর জেলা ছাত্র কল্যাণ পরিষদের নতুন কমিটি ঘোষণা, আবু বকর সভাপতি, হেলাল উদ্দিন সাধারণ সম্পাদক এবং মেহেদী হাসান সাংগঠনিক সম্পাদক  কাপাসিয়া প্রেসক্লাবের নতুন কমিটি গঠন: সভাপতি এফ এম কামাল হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক শামসুল হুদা লিটন মালয়েশিয়া যাওয়া কর্মীদের রেমিট্যান্সের জোয়ার! রিজার্ভের পালে হাওয়া মাধবদীতে আশিকুর রহমান পাভেল ফাউন্ডেশনের আয়োজনে অসহায়দের মধ্যে সকালের বাস্তা ও নগদ অর্থ বিতরণ 

সুন্দরী হতে চান, তাহলে এই ৪টি টিপস মানুন

D News 24 ডেস্ক : / ১৪০ বার পঠিত
প্রকাশিত : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩, ৯:১৬ অপরাহ্ণ

রায়হান কবির (মারুফ), স্টাফ রিপোর্টার : অপরুপা রূপে সুন্দরী হতে কে না চায়? আর এজন্যই অনেকে চায় ত্বক উজ্জ্বল ও ফর্সা করতে। তবে কীভাবে ত্বক সুন্দর ও উজ্জ্বল করা যাবে? ত্বক উজ্জ্বল করতে হলে বেশ কিছু বিষয়ও মনে রাখা জরুরি। তাহলে আর দেরি না করেই মাত্র এই চারটি টিপস মেনে চালু এখন থেকেই।ছবি: মডেল পারিসা জান্নাত

মধু: ত্বক সুস্থ রাখতে এবং দূষণ ও ময়লা থেকে রক্ষা করতে মধু খুবই কার্যকরী। শহরে অনেক ধরনের অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান পাওয়া যায়, যা ত্বক মেরামত করতে সাহায্য করে। তাই, ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতার জন্য মধু দিয়ে মুখে ম্যাসাজ করতে ভুলবেন না।

ক্লিনজার: ঘর-বাড়ি পরিষ্কার করার পরে, ময়লা এবং ধুলোর কারণে ত্বক ফাটতে শুরু করে। তাই পরিষ্কার করার সময় অবশ্যই ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। তবে এটাও মনে রাখবেন যে এর আগে আপনার ত্বক সঠিকভাবে পরিষ্কার করা হয়েছে। তাই আপনার ত্বকের ধরন অনুযায়ী ত্বকে ক্লিনজার ব্যবহার করতে পারেন। এরপর অবশ্যই মুখে গোলাপ জল ব্যবহার করবেন।

সানস্ক্রিন ক্রিম: ধুলাবালি ও মাটির কারণে ত্বকের পিএইচ লেভেল নষ্ট হয়ে যায়। এটি আমাদের ফুসফুসের পাশাপাশি ত্বকেরও অনেক ক্ষতি করে। এমন পরিস্থিতিতে অবশ্যই মুখে সানস্ক্রিন ব্যবহার করবেন।

ফেস মাস্ক: ত্বককে নরম ও চকচকে করতে আপনি যেকোনো ধরনের ভালো ঘরে তৈরি ফেস মাস্ক ব্যবহার করতে পারেন। এতে মুখ উজ্জ্বল হবে এবং মরা চামড়া দূর হবে।

সংবাদটি শেয়ার করুন :


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর