সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
গাজীপুরে ৬ দফা দাবিতে ইউনিলিভার শ্রমিকদের মানববন্ধন  কাপাসিয়ায় বেড়িবাঁধে ভয়াবহ ভাঙ্গনে মুচি বাড়ি নদী গর্ভে বিলীনের পথে কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতের ৩জনকে অর্থদণ্ড গাজীপুরে দুর্গাপূজা উপলক্ষে বিএনপির মতবিনিময় সভা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব রেজাউল মাকছুদ জাহেদী মাধবদীতে নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ছাত্র-জনতার আন্দোলনে শহীদ ও আহত পরিবারকে অনুদান প্রদান বাংলাদেশ ৪র্থ শ্রেণী সরকারি কর্মচারী সমিতির মতবিনিময় সভা তিতুমীরস্থ পিরোজপুর জেলা ছাত্র কল্যাণ পরিষদের নতুন কমিটি ঘোষণা, আবু বকর সভাপতি, হেলাল উদ্দিন সাধারণ সম্পাদক এবং মেহেদী হাসান সাংগঠনিক সম্পাদক  কাপাসিয়া প্রেসক্লাবের নতুন কমিটি গঠন: সভাপতি এফ এম কামাল হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক শামসুল হুদা লিটন মালয়েশিয়া যাওয়া কর্মীদের রেমিট্যান্সের জোয়ার! রিজার্ভের পালে হাওয়া

স্থানীয় কর্মীদের কর্মদক্ষতা বাড়াতে আইসিটি বিভাগের সাথে ওরাকলের সমঝোতা স্মরক

D News 24 ডেস্ক : / ১২৯ বার পঠিত
প্রকাশিত : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩, ১১:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল ও জ্ঞানভিত্তিক অর্থনীতির দেশ গড়ার লক্ষে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সাথে কাজ করবে ওরাকল। এ লক্ষে আইসিটি বিভাগের সাথে ওরাকল গত বছর ২২ সেপ্টেম্বর একটি সমঝোতা (এমওইউ) স্বাক্ষর করেছে। ২০ জুন মঙ্গলবার আইসিটি ভবনে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই বিষয়টি আনুষ্ঠানিক ভাবে জানানো হয়।

চুক্তির অংশ হিসেবে স্থানীয় মেধাবীদের ভবিষ্যতের জন্য গড়ে তুলতে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা নিয়ে আইসিটির মানবসম্পদ উন্নয়ন বিভাগকে সাহায্য করবে ওরাকল একাডেমি। শিক্ষা প্রতিষ্ঠানগুলো শিক্ষাদান ও শিক্ষাগত বিষয়ে ওরাকল একাডেমি থেকে সহযোগিতা পাবে। এটি শিক্ষাবিদের মূল কম্পিউটার জ্ঞান এবং সংশ্লিষ্ট ইন্ডাস্ট্রির সাথে সামঞ্জস্যপূর্ণ দক্ষতা বিকাশে সহায়তা করবে।

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশের আইসিটি সেক্টরে প্রায় ১০ লাখ লোকের কর্মংস্থান রয়েছে। এই ইন্ডাস্ট্রির ভবিষ্যৎ চাহিদা মেটাতে আমাদের ডিজিটাল ভাবে দক্ষ কর্মীবাহিনী রয়েছে। ওরাকলের সাথে এই কৌশলগত সহযোগিতার লক্ষ হলো আমাদের স্থানীয় কর্মীবাহিনীকে উদ্দীপ্ত এবং উদ্ভাবনের সংস্কৃতিকে শক্তিশালী করা, পাশাপাশি ডিজিটাল কৌশল এবং স্মার্ট বাংলাদেশে গড়ার ভিশনের অংশ হিসাবে আমাদের ডিজিটাল অগ্রাযাত্রাকে ত্বরান্বিত করা।

ওরাকল বাংলাদেশ, নেপাল ও ভুটানের ব্যবস্থাপনা পরিচালক রুবাবা দৌলা বলেন, গত ১৪ বছরে সরকারী বিভাগ এবং সমাজের প্রতিটি অংশে ডিজিটাল সেবা ব্যাপকভাবে গ্রহণ করার কারণে বাংলাদেশ মাথাপিছু জিডিপি চারগুণ বৃদ্ধি পেয়েছে। এই অগ্রযাত্রাকে ধরে রেখে সফল হওয়ার জন্য শিল্প প্রাসঙ্গিক জ্ঞান এবং ডিজিটাল দক্ষতাসম্পন্ন কর্মীবাহিনী গড়ে তুলতে হবে।বাংলাদেশকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ডিজিটাল সক্ষমতাসহ স্থানীয় ট্যালেন্টপুলের ক্ষমতায়নের জন্য আমরা আইসিটি মন্ত্রণালয়ের সাথে সহযোগিতা করতে পেরে গর্বিত।

সংবাদটি শেয়ার করুন :


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর