সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কাপাসিয়ায় বেড়িবাঁধে ভয়াবহ ভাঙ্গনে মুচি বাড়ি নদী গর্ভে বিলীনের পথে কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতের ৩জনকে অর্থদণ্ড গাজীপুরে দুর্গাপূজা উপলক্ষে বিএনপির মতবিনিময় সভা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব রেজাউল মাকছুদ জাহেদী মাধবদীতে নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ছাত্র-জনতার আন্দোলনে শহীদ ও আহত পরিবারকে অনুদান প্রদান বাংলাদেশ ৪র্থ শ্রেণী সরকারি কর্মচারী সমিতির মতবিনিময় সভা তিতুমীরস্থ পিরোজপুর জেলা ছাত্র কল্যাণ পরিষদের নতুন কমিটি ঘোষণা, আবু বকর সভাপতি, হেলাল উদ্দিন সাধারণ সম্পাদক এবং মেহেদী হাসান সাংগঠনিক সম্পাদক  কাপাসিয়া প্রেসক্লাবের নতুন কমিটি গঠন: সভাপতি এফ এম কামাল হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক শামসুল হুদা লিটন মালয়েশিয়া যাওয়া কর্মীদের রেমিট্যান্সের জোয়ার! রিজার্ভের পালে হাওয়া মাধবদীতে আশিকুর রহমান পাভেল ফাউন্ডেশনের আয়োজনে অসহায়দের মধ্যে সকালের বাস্তা ও নগদ অর্থ বিতরণ 

আইরিশদের বিপক্ষে ওমানের অবিস্মরণীয় জয়

স্পোর্টস ডেস্ক / ৯৪ বার পঠিত
প্রকাশিত : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩, ১২:০৬ পূর্বাহ্ণ

সাম্প্রতিক সময়ে বেশ ধারাবাহিক আয়ারল্যান্ড। শক্তিমত্তা ও অভিজ্ঞতা বিবেচনায় নিলে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ওমানের বিপক্ষে স্পষ্টতই ফেভারিট ছিল তারা। তবে মাঠের পারফরম্যান্সে চমকে দিল ওমান। আইরিশদের বিপক্ষে অলরাউন্ড নৈপুণ্যে ১১ বল বাকি থাকতেই অবিস্মরণীয় এক জয় তুলে নিল মধ্যপ্রাচ্যের দেশটি।

আয়ারল্যান্ড তো বটেই, টেস্ট খেলুড়ে কোনো দলের বিপক্ষে এটি ছিল ওমানের প্রথম ওয়ানডে জয়। অবিস্মরণীয় জয়ের পথে ব্যাটে-বলে অবদান রেখে ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন জিশান মাকসুদ। বল হাতে ১ উইকেট নেওয়া দলটির অধিনায়ক পরে রান তাড়ায় ফিফটির (৫৯) দেখা পেয়েছেন।

এরপর দ্রুতই বিদায় নিয়েছেন অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। তবে পরবর্তীতে হ্যারি টেক্টর ও লরকান টাকার মিলে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। তবে টাকারকে ফিরে যেতে হয় ২৬ রানে। এরপর টেক্টরের ৫২ এবং জর্জ ডকরেল অপরাজিত ৯১ রানের বড় ইনিংসে শেষ পর্যন্ত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮১ রান তোলে আয়ারল্যান্ড।

dhakapost

 

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই দলীয় ৯ রানে জাতিন্দার সিংকে হারায় ওমান। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ওমানকে টেনেছেন কাশাফ প্রজাপতি ও আকিব ইলিয়াস।

তবে হাফ সেঞ্চুরির পর ৫২ রানে ফিরেছেনন আকিব। আর কাশাফ ফিরেছেন ৭২ রানে। অধিনায়ক জিসান মাসুদ ৫৯ আর মোহাম্মদ নাদিম ৪৬ রান করে ওমানের ৫ উইকেটের জয় নিশ্চিত করেন। তাতে প্রথমবারের মতো ওয়ানডেতে আয়ারল্যান্ডকে হারাল ওমান।

সংবাদটি শেয়ার করুন :


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর