সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
গাজীপুরে ৬ দফা দাবিতে ইউনিলিভার শ্রমিকদের মানববন্ধন  কাপাসিয়ায় বেড়িবাঁধে ভয়াবহ ভাঙ্গনে মুচি বাড়ি নদী গর্ভে বিলীনের পথে কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতের ৩জনকে অর্থদণ্ড গাজীপুরে দুর্গাপূজা উপলক্ষে বিএনপির মতবিনিময় সভা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব রেজাউল মাকছুদ জাহেদী মাধবদীতে নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ছাত্র-জনতার আন্দোলনে শহীদ ও আহত পরিবারকে অনুদান প্রদান বাংলাদেশ ৪র্থ শ্রেণী সরকারি কর্মচারী সমিতির মতবিনিময় সভা তিতুমীরস্থ পিরোজপুর জেলা ছাত্র কল্যাণ পরিষদের নতুন কমিটি ঘোষণা, আবু বকর সভাপতি, হেলাল উদ্দিন সাধারণ সম্পাদক এবং মেহেদী হাসান সাংগঠনিক সম্পাদক  কাপাসিয়া প্রেসক্লাবের নতুন কমিটি গঠন: সভাপতি এফ এম কামাল হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক শামসুল হুদা লিটন মালয়েশিয়া যাওয়া কর্মীদের রেমিট্যান্সের জোয়ার! রিজার্ভের পালে হাওয়া

ইউক্রেনজুড়ে রাশিয়ার নতুন করে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ২

নিজস্ব প্রতিবেদক: / ৯২ বার পঠিত
প্রকাশিত : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২, ১০:১৯ অপরাহ্ণ

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের বিভিন্ন শহরে নতুন করে ব্যাপক পরিমাণে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। দেশটির দক্ষিণপূর্বাঞ্চলে রাশিয়ার এই ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত দু’জন নিহত ও অনেক বাড়িঘর ধ্বংস হয়েছে। রুশ ক্ষেপণাস্ত্র হামলায় দেশটিতে বড় ধরনের বিদ্যুৎ বিপর্যয় দেখা দিয়েছে বলে সোমবার সেখানকার কর্মকর্তারা জানিয়েছেন। 

রাশিয়ার এই হামলার কারণে রাজধানী কিয়েভসহ দেশজুড়ে বিমান হামলার সাইরেন বেজে উঠছে। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে
মস্কোর আগ্রাসন শুরুর পর রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলার এটি ‘নতুন ঢেউ’ বলে মন্তব্য করেছেন ইউক্রেনীয় কর্মকর্তারা।

লন্ডন-ভিত্তিক ইন্টারনেট সংযোগ পর্যবেক্ষণকারী সংস্থা নেটব্লকস বলেছে, রাশিয়ার হামলার কারণে ইউক্রেনের একাধিক অঞ্চলে ইন্টারনেট সংযোগ বর্তমানে বিচ্ছিন্ন হয়ে গেছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স বলেছে, রুশ হামলা থেকে বাঁচতে ইউক্রেনের রাজধানীর বিশাল আন্ডারগ্রাউন্ড মেট্রোতে ভিড় করছে মানুষ। এ সময় পুরুষ, নারী এবং শিশুদের গরমের টুপি, মোটা কোট এবং হুড পরে বিষণ্ণভাবে বসে থাকতে দেখা গেছে। কিয়েভের তাপমাত্রা প্রায় মাইনাস ৫ ডিগ্রি সেলসিয়াসে (২৩ ডিগ্রি ফারেনহাইট) নেমেছে।

দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর মাইকোলাইভের মেয়র বলেছেন, অগ্নিকাণ্ডের আশঙ্কায় এই অঞ্চলের আশপাশের এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

যুদ্ধক্ষেত্রে বিপর্যয়ের মুখোমুখি হওয়ায় রাশিয়ান সৈন্যরা গত কয়েক সপ্তাহ ধরে ক্রমবর্ধমানভাবে ইউক্রেনের জ্বালানি স্থাপনাকে লক্ষ্যবস্তু করেছে। যে কারণে শীত শুরু হওয়ার সাথে সাথে বড় ধরনের বিদ্যুৎ বিভ্রাটের মুখোমুখি হয়েছেন ইউক্রেনীয়রা। ইউক্রেনে রাশিয়ার হামলার কারণে প্রতিবেশী মলদোভায়ও বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটছে বলে জানিয়েছে দেশটির বিদ্যুৎ কোম্পানি মোল্ডইলেক্ট্রিকা।

সংবাদটি শেয়ার করুন :


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর